বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৩rd মার্চ ২০২০

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের সভাকক্ষে দেশিয় লবণ চাষ ও লবণ পরিশোধনকারী শিল্পের সমস্যা নিরসনকল্পে গণশুনানি অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2020-03-01

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের সভাকক্ষে দেশিয় লবণ চাষ ও লবণ পরিশোধনকারী শিল্পের সমস্যা নিরসনকল্পে গণশুনানি অনুষ্ঠিত

      ১লা মার্চ ২০২০ তারিখ বেলা ১১.০০ টায় বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের সভাকক্ষে দেশিয় লবণ চাষ ও লবণ পরিশোধনকারী শিল্পের সমস্যা নিরসনকল্পে গণশুনানি অনুষ্ঠিত হয়।

 

উক্ত গণশুনানি অনুষ্ঠানে কমিশনের চেয়ারম্যান তপন কান্তি ঘোষ (সরকারের সচিব) সভাপতিত্ব করেন। কমিশনের বাণিজ্য নীতি বিভাগের সদস্য শাহ মোঃ আবু রায়হান আলবেরুনী এর সঞ্চালনায় অনুষ্ঠিত গণশুনানিতে সহকারী প্রধান মোঃ মাহমুদুল হাসান মূল প্রবন্ধ উপস্থাপন করেন। এ সময় তিনি পাওয়ার পয়েন্টের মাধ্যমে স্থানীয়ভাবে উৎপাদিত অপরিশোধিত লবণের যথাযথ মূল্য প্রাপ্তি, দেশিয় লবণ পরিশোধনকারী শিল্পসমূহের কাঁচামাল প্রাপ্তি, কাঁচামাল হিসেবে অপরিশোধিত/পরিশোধিত লবণ ব্যবহারকারী অন্যান্য শিল্পের স্বার্থ সংরক্ষণ, কথিত মিথ্যা ঘোষণায় সোডিয়াম ক্লোরাইড আমদানি এবং লবণ আমদানিতে বিদ্যমান শুল্কহার ও নীতিমালা পর্যালোচনা করে বিস্তারিত তথ্য তুলে ধরেন।

 

অনুষ্ঠিত গণশুনানিতে বাংলাদেশ ব্যাংক, জাতীয় রাজস্ব বোর্ড, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ, বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সিটিটিউট এবং বিসিক এর প্রতিনিধিগণ ছাড়াও অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ, বাণিজ্য, শিল্প, কৃষি, খাদ্য ও ভূমি মন্ত্রণালয়ের প্রতিনিধিগণসহ লবণ চাষী, লবণ পরিশোধনকারী, উৎপাদনকারী, আমদানিকারক ও ব্যবহারকারী এবং সংশ্লিষ্ট ভোক্তা ও প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন। এ সময় বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের আন্তর্জাতিক সহযোগিতা বিভাগের সদস্য ড. মোস্তফা আবিদ খান, বাণিজ্য প্রতিবিধান বিভাগের সদস্য আবদুল বারী এবং সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


Share with :

Facebook Facebook