বাংলাদেশ ট্যারিফ কমিশন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৫ এপ্রিল ২০১৯

বাংলাদেশ ট্যারিফ কমিশনে নিম্নোক্ত পদে সরাসরি নিয়োগের জন্য নিম্নবর্ণিত শর্তে প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান ।


প্রকাশন তারিখ : 2019-04-25

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

বাংলাদেশ ট্যারিফ কমিশন

১ম ১২ তলা সরকারি অফিস ভবন

সেগুনবাগিচা, ঢাকা

www.btc.gov.bd

নং-২৬.০১.০০০০.০১২.১১.০১৪.১৯-৫                                                                                        তারিখ :

১১ বৈশাখ ১৪২৬

২৪ এপ্রিল ২০১৯

 

নিয়োগ বিজ্ঞপ্তি

 

     বাংলাদেশ ট্যারিফ কমিশনে নিম্নোক্ত পদে সরাসরি নিয়োগের জন্য নিম্নবর্ণিত শর্তে প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে:

 

ক্রম.

পদের নাম ও জাতীয় বেতন স্কেল/২০১৫

বয়স

পদের সংখ্যা

যোগ্যতা

১.

কম্পিউটার মুদ্রাক্ষরিক

৯,৩০০-২২,৪৯০/- (গ্রেড-১৬)

১৮-৩০  বৎসর

০১ (এক) টি

(ক)  উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের শিক্ষাগত যোগ্যতা; এবং

(খ) কম্পিউটার ব্যবহার সংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি, টাইপিং ইত্যাদির ক্ষেত্রে সর্বনিম্ন গতি নিম্নরূপ থাকতে হবে:

(১) বাংলা: প্রতি মিনিটে সর্বনিম্ন ২০ শব্দ; এবং

(২) ইংরেজি: প্রতি মিনিটে সর্বনিম্ন ২০ শব্দ।

২.

গাড়িচালক

৯,৩০০-২২,৪৯০/-

(গ্রেড-১৬)

১৮-৩০  বৎসর

০২ (দুই) টি

(ক)  অষ্টম শ্রেণী পাসসহ হালকা ও ভারী মোটরযান চালানোর বৈধ লাইসেন্স। অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থী অগ্রাধিকার পাবেন। শুধুমাত্র হালকা মোটরযান চালানো লাইসেন্স ধারীদের আবেদন গ্রহণযোগ্য হবে না।

 

শর্তাবলী:

১।  চাকরির নির্ধারিত আবেদন ‘ফরম’ বাংলাদেশ ট্যারিফ কমিশনের ওয়েবসাইট www.btc.gov.bd এ পাওয়া যাবে। আবেদন ফরমের নির্দেশ অনুযায়ী প্রয়োজনীয় তথ্য-উপাত্ত প্রদান করতে হবে। অসম্পূর্ণ তথ্য সম্বলিত আবেদন বাতিল বলে গণ্য হবে।

২। আবেদনের সাথে অবশ্যই (ক) প্রার্থীর সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের ০৩ (তিন) কপি রঙ্গিন ছবি ফরমের নির্ধারিত স্থানে সংযুক্ত করতে হবে (প্রথম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত হতে হবে); এবং (খ) সচিব, বাংলাদেশ ট্যারিফ কমিশন-এর অনুকূলে উভয় পদের জন্য ২০০/- (দুইশত) টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (পোস্টাল অর্ডার গ্রহণযোগ্য নহে) সংযুক্ত করতে হবে। ব্যাংক ড্রাফট/পে-অর্ডার এর নম্বর ও তারিখ এবং তা ইস্যুকৃত ব্যাংক শাখার নাম আবেদন ফরমে উল্লেখ করতে হবে।

৩। লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় আবেদনে উল্লিখিত সকল কাগজপত্রের মূল কপি সঙ্গে আনতে হবে এবং সকল শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা (যদি থাকে) সনদ এর কপি, প্রথম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র, ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রার্থীর নিজ জেলা উল্লেখপূর্বক প্রদত্ত নাগরিকত্ব সার্টিফিকেট এর কপি, জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন সনদপত্র এর কপি ও সকল সনদপত্র এবং কাগজপত্রের কপি প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত কপি জমা দিতে হবে।

৪। কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের জন্য কুড়িগ্রাম, ভোলা, নড়াইল এবং গাড়ি চালক পদের জন্য নোয়াখালী, বরিশাল, ফরিদপুর ও চাঁদপুর জেলা ব্যতীত অন্যান্য সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন। তবে মুক্তিযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা ও পুত্র/কন্যার পুত্র/কন্যা এবং এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন। নিয়োগের ক্ষেত্রে কোটা সংক্রান্ত সরকারি নীতিমালা যথাযথভাবে অনুসরণ করা হবে।

৫। আবেদনপত্র শুধুমাত্র ডাকযোগে সচিব, বাংলাদেশ ট্যারিফ কমিশন, ১ম ১২ তলা সরকারি অফিস ভবন, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ বরাবর আগামী ২৩মে ২০১৯ তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে পৌঁছাতে হবে। নির্ধারিত তারিখের পর প্রাপ্ত আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না। সরাসরি কোন আবেদন গ্রহণ করা হবে না।

৬। মুক্তিযোদ্ধা পোষ্য কোটায় আবেদনকারীর ক্ষেত্রে সংশ্লিষ্ট মুক্তিযোদ্ধার প্রমাণক হিসেবে সর্বশেষ সরকারি সার্কুলার অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত সনদপত্রের সত্যায়িত কপি এবং মুক্তিযোদ্ধার সাথে আবেদনকারীর সম্পর্কের প্রত্যয়নপত্র আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

৭। আবেদনপত্রের খামের উপরে পদের নাম, নিজ জেলা ও বিশেষ কোটা (প্রযোজ্য ক্ষেত্রে) উল্লেখ করতে হবে এবং আবেদনপত্রের সাথে প্রার্থীর নাম ও ডাক-ঠিকানা উল্লেখপূর্বক ১০.০০ (দশ) টাকা মূল্যমানের ডাকটিকেটসহ ৯.৫x৪.৫ ইঞ্চি বিশিষ্ট ফেরত খাম প্রেরণ করতে হবে।

৮। আবেদনকারীর বয়সসীমা ২৩ মে ২০১৯ তারিখে ১৮-৩০ বৎসরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদেরপুত্র-কন্য এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

৯। সরকারি/আধা-সরকারি/সংস্থায় চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

১০। লিখিত/ব্যবহারিক/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন ভ্রমণ বা দৈনিক ভাতা (টি.এ/ডি.এ) প্রদান করা হবে না।

১১। কর্তৃপক্ষ পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি করার অধিকার সংরক্ষণ করেন।

১২। নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

 

স্বাক্ষরিত-২৪/০৪/১৯

(মোঃ নজরুল ইসলাম)

সচিব

ফোনঃ ৯৩৩৫৯৩৩

e-mail: secretary@btc.gov.bd


Share with :

Facebook Facebook